ছন্নছাড়া
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন - শ্রাবণের আকাশে রংধনু ২৮-০৪-২০২৪

ছন্নছাড়া জীবন আমার
ছন্দ খুঁজেই পাগলপারা
নিঃশ্বাসকে বিশ্বাস করেই
অবিশ্বাসে আখর গড়া ।

নির্বাক বিশ্ব নিরব কোলাহল
সবই যেন বাধনহারা
আকাশটা আজ বিষন্ন কেন
কান্নাগুলো শব্দ ছাড়া ।

শূণ্য অনুভূতি শূণ্য আস্থা
তন্ন তন্ন জীবনের সব মায়া
আছে কিছু কাদার প্রলেপ
তাই তো জীবনের যত আক্ষেপ।

ভালো লাগার যত স্মৃতি
যত আছে না বলা গীতি
হারিয়ে যাচ্ছে জীবন থেকে
করছে শূণ্য এই আমাকেই ।

কখনও খুব বিষাদ লাগে
লাগে বিরল নিজের অজানাকে
গল্পগুলো মিথ্যা মনে হয়
দুঃখগুলোই সত্য হয়ে রয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।